ফিফা বিশ্বকাপ দেখতে আসা দর্শকদের জন্য দারুণ সুখবর দিল কাতার। একজন হায়া কার্ডধারী দর্শক, ফুটবল বিশ্বকাপ উপভো’গ করতে কাতার নিয়ে যেতে পারবেন আরও তিন দর্শককে। দেশটির এমন ঘোষণায় আনন্দিত প্রবাসী বাংলাদেশিরা।

 

দ্য গ্রেটেস্ট শো অন আ’র্থ ফুটবল বিশ্বকাপের উন্মাদনায় ফুটবল প্রেমীদের চোখ এখন আয়োজক দেশ কাতারের দিকে। ফুটবল বিশ্বকাপ মাঠে গড়াতে আর বাকি মাত্র ৭২ দিন। আগামী ১ নভেম্বর থেকে কাতার আসতে পারবেন দ’র্শকরা। কাতার থাকা যাবে ২০২৩ সালের ২৩ জানুয়ারি পর্যন্ত।

 

এদিকে ফিফা ফুটবল বিশ্বকাপ দেখতে আসা দর্শকদের জন্য দারুণ সুখ’বর দিল কাতার। একজন হায়া কা’র্ডধারী দর্শক ফুটবল বিশ্বকাপ উপভোগ করতে কাতার আসার সময় নিয়ে আসতে পারবেন আরও তিন জন দর্শককে।

 

স্থানীয় সময় বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) বিকেলে কাতারের ডেলিভারি অ্যা’ন্ড লিগ্যাসি সংক্রা’ন্ত সুপ্রিম কমিটির মহাপরিচালক ইঞ্জিনিয়ার ইয়াছির আল জামাল এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। কাতার ফুটবল বিশ্বকাপে পুরো বিশ্বকে এক’ত্রিত করতে এমন সি’দ্ধান্ত কাতারের।

 

তবে হায়া কার্ডধারী দর্শকদের সঙ্গে বিনা টিকিটধা’রীদের কাতার প্রবেশে দিতে হবে একটি নির্দিষ্ট ফি। কত রিয়াল নেয়া হবে একজন দর্শক থেকে তা এখনও নি’র্ধারণ করেনি বিশ্বকাপ সংশ্লিষ্টরা। ফুটবল বিশ্বকাপ চলাকালীন ৩ শ্রেণির লোক কাতারে আসতে পারবেন।

 

কাতারি নাগরিক, কাতারের রেসিডে’ন্সধারী অভিবাসী ও ফুটবল বিশ্বকাপের টিকেট পাওয়া হায়া কা’র্ড ধারী দর্শক। হায়া কার্ড ধারী একজন দর্শকের সঙ্গে আবার আরও তিন দর্শক কাতার আসতে পারবেন। বিশ্বকাপ চলাকালীন ব’ন্ধ থাকবে কাতারের ভিজিট ভিসা।

 

কাতারের এমন ঘোষণায় আন’ন্দিত প্রবাসী বাংলাদেশিরা। ফুটবল বিশ্বকাপ উপভোগ করতে দেশ থেকে তারা নিয়ে আসতে চান পরিবার, আত্মীয় স্বজন ও বন্ধুবান্ধব। হায়া কার্ড হাতে পাওয়ার আগ পর্যন্ত বিশ্বকাপের টিকেট কে’টে কোনো দর্শক চাইলেও কাতার আসতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published.