এশিয়া কাপের সুপার ফোর পর্বে গত ৭ সেপ্টেম্বর মু’খোমু’খি হয়েছিল পাকিস্তান ও আফগানিস্তান। সুপার ফোরে শ্রীলঙ্কার কাছে প্রথম ম্যাচ হে’রে যাওয়ায় পাকিস্তানের বিপক্ষে ম্যাচটা ছিল বাঁচা-ম’রার।

 

ওই ম্যাচের শেষ ওভারে নাসিম শাহ’র দুই ছক্কায় আফগানিস্তান হে’রে যায় ১ উইকেটে। হেরে যাওয়ার পর দুই দলের সম’র্থকদের মধ্যে শুরু হয় মা’রামা’রি। বেশ কয়েকটি ভি’ডিওতে দেখা যায় পাকিস্তানের সমর্থকদেরকে গ্যালা’রীর চেয়ার খুলে মা’রছে আফগান সমর্থকরা।

 

তাতে ক্ষ’তিগ্র’স্ত হয় মাঠের অবকা’ঠামো। যে কারণে চ’টেছে আরব আমিরাতে পুলিশ। এরই মধ্যে ৩৯১ জনকে গ্রে’ফতার করেছে আরব আমিরাতে পুলিশ। যার মধ্যে ৯৭ জন গ্রে’ফতার হয়েছে মাঠের অবকাঠা’মো ক্ষ’তিগ্র’স্ত করায়।

 

১১৭ জন গ্রেফতার হয়েছে পাকিস্তানি সম’র্থকদের আ’ক্রম’ণ করায়। এছাড়া বেশ কিছু কারণ দেখিয়ে সব মিলে ৩৯১ জনকে গ্রে’ফতার করেছে আরব আমিরাত পুলিশ।

 

আরব আমিরাতের সংবাদ মাধ্যম ‘নিউজওয়্যার’ তাদের প্রতিবেদনে জানিয়েছে, সং’ঘা’তে অংশ নেয়াদেরকে বড় অং’কের জ’রিমানা, ভিসা বাতিল ও আজীবনের জন্য আরব আমিরাতে প্রবেশ নি’ষি’দ্ধ করা হতে পারে।

 

ওই ম্যাচের ১৯তম ওভারে আসিফ আলীকে আ’উট করে ফরিদ আহমেদ কিছু একটা বলায় আসিফ ঘুরে দাঁড়িয়ে ব্যাট তুলে মা’রার ভ’ঙ্গি করেন। যে ঘটনায় দুজনকে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরি’মানা ও ১টি ডিমেরিট পয়েন্ট দেয় আইসিসি। মূলত মাঠের সেই লড়াই উ’ত্তেজনা ছড়ায় গ্যালারীতে।

Leave a Reply

Your email address will not be published.