দোহা মেট্রোর লুসাইল স্টেশন লুসাইল সুপার কাপের জন্য একটি নতুন রেকর্ড তৈরি করেছে। সৌদি আরবের চ্যাম্পিয়ন ক্লাব আল হেলাল এবং মিশরের চ্যাম্পিয়ন ক্লাব জামালেকের ম্যাচের দিন এই ইতিহাস তৈরি হয়।

 

শুক্রবার স্টেশনে রেকর্ড সংখ্যক যাত্রী উপস্থিত হয়। এই ম্যাচের দিনে লুসাইল স্টেশন ৯৭,০০০ যাত্রীকে সেবা দিয়েছে। যেটি একদিনে দোহা মেট্রো একক স্টেশন দ্বারা রেকর্ড করা সর্বোচ্চ সংখ্যা।

 

লুসাইল সুপার কাপে আল হেলাল ৪-১ গোলে পেনাল্টি শুটআউটে জয় পায়। কাতার বিশ্বকাপের ফাইনাল ভেন্যু লুসাইল স্টেডিয়ামে মিশরীয় ক্লাব জামালেকের বিপক্ষে সৌদি চ্যাম্পিয়ন আল হিলালের খেলা দেখার জন্য ৭৭,৫৭৫ জন ভক্ত উপস্থিত হয়।

 

এটিও কাতারের ইতিহাসে সবচেয়ে বেশি দর্শক উপস্থিত হওয়া ফুটবল ম্যাচের রেকর্ড। এর আগে আগের রেক’র্ডটি ছিল কাতার বনাম সংযুক্ত আরব আমিরাত গত বছর ফিফা আরব কাপে। সেখানে ৬৩,৪৩৯ জন দর্শক ছিল।

 

এছাড়া কাতারে খেলা দেখতে আসা দর্শকদের রেক’র্ডের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে আল বাইত স্টেডিয়ামের তিউনিসিয়া এবং আলজেরিয়ার ম্যাচটি। কাতার বিশ্বকাপের ফাইনাল হবে এই লুসাইল স্টেডিয়ামে।

 

৮০ হাজার দর্শক ধারণক্ষম এই স্টেডিয়ামে মোট ১০টি ম্যাচ রাখা হয়েছে। তার মধ্যে গ্রুপ পর্বে মেক্সিকো ও আর্জেন্টিনার হাই ভোল্টেজ ম্যাচও আছে।  গতকাল সেখানে অংশ নিয়েছিল সৌদি আরবের চ্যাম্পিয়ন ক্লাব আল হেলাল এবং মিশরের চ্যাম্পিয়ন ক্লাব জামালেক। বিশ্বকাপের জন্য লুসাইল স্টেডিয়ামে পুরোপুরি প্রস্তুত করার পরে এটাই প্রথম ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published.