রা’জকীয় জয়ের মধ্য দিয়ে এশিয়া কাপ উঠলো শ্রীল’ঙ্কার হাতে। প্রথমে ব্যাটিং নিয়ে লঙ্কানরা পাকিস্তানের বোলিং তো’পের মুখে দাঁ’ড়াতেই পারছিলা না। এশিয়া কাপের শি’রোপা ল’ড়াইয়ে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে পাকিস্তানকে ১৭১ রানের টা’র্গেট দিয়েছে শ্রীলঙ্কা।

 

এর আগে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিং করার আম’ন্ত্রণ জানায় পাকিস্তান। তবে পাকিস্তানি বোলারদের তো’পের মুখে ঠিকভাবে দাড়াতই পারেনি শ্রীলঙ্কা। পাওয়ার প্লেতেই ৩ উইকেট খুইয়ে বসে ল’ঙ্কানরা। ১০ ওভার শেষে খুইয়ে বসেন আরো ২ উই’কেট।

 

নাসিম শাহ’র প্রথম ওভারের তৃতীয় বলেই কুশল মেন্ডিসের স্টাম্প উড়িয়ে দেন পাকিস্তানের ডানহাতি এই পেসার। ১৪২ কিলোমিটার গতির বলটি যেন বুঝতেই পারেননি কুশল। অবশেষে গোল্ডেন ডাকে ফেরেন লঙ্কান ওপেনার।

 

অন্যদিকে দলের প্রেশার কমাতে গিয়ে রউফের করা বলে চতুর্থ ওভারেই ক্যাচ তুলে দেন নি’সাঙ্কা। এসময় তিনি ১১ বলে ৮ রান করতে সক্ষম হন। পাকিস্তানকে এলোমেলো করে দেন হাসারাঙ্গা।

 

প্রথমে ফিফটি করা রিজওয়ানকে ফেরান। একবল পরেই নতুন ব্যাটসম্যান আসিফ আলীকে বো’ল্ড করেন। আর পঞ্চম বলে ২ রান করা খুশদীল শাহকে শর্ট থার্ড ম্যা’নে ক্যাচ বানিয়ে ফেরান। তার করা ১৭তম ওভারে এলোমেলো হয়ে যায় পাকিস্তান।

 

শ্রীলঙ্কার ছুড়ে দেওয়া ১৭১ রানের টা’র্গেট তাড়া করতে নেমে ৩ ওভারেই ২০ রান তোলে পাকিস্তান। কিন্তু চতুর্থ ওভারে পর পর দুই বলে হারায় ২ উইকেট। প্রমোদ মাদুশানের দ্বিতীয় বলে প্রথমে ফেরেন অধিনায়ক বাবর আজম (৫)। পরেই বলেই বোল্ড হন ফখর জামান।

Leave a Reply

Your email address will not be published.