কাতারে নতুনভাবে নির্মিত লুসাইল বাস স্টেশনটি ইতিমধ্যে যাত্রী পরিবহনের জন্য প্রস্তুত হয়েছে। এটি কাতার ২০২২ ফিফা বিশ্বকাপ দেখতে আগত দর্শকদের পরিবহনে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে বলে জানায় পরিবহন মন্ত্রণালয়।

 

এই স্টেশনটি প্রতি ঘন্টায় ৪০টি বাস চালানোর জন্য প্রস্তুত এখন। এছাড়াও স্টেশনটিতে সবরকম অ’ত্যাধুনিক সুবিধার পাশাপাশি প্রয়োজনীয় বৈদ্যুতিক চা’র্জিং সিস্টেম রয়েছে।

 

এটি আল খোর কোস্টাল রোডে লুসাইল কিউএনবি মেট্রো স্টেশনের পাশে অব’স্থিত। বাস স্টেশনটি থেকে মূল ল্যান্ডমার্ক ও আশেপাশের বিভিন্ন জায়গাগুলোতে সহজে যাতায়াত করা যায়।

 

বাস স্টেশনটি বিশ্বকাপ চলাকালীন লুসাইল ও আল বাইত স্টেডিয়ামের দর্শকদের পরিবহন সেবা প্রদান করবে। পাশাপাশি এটি দর্শকদের অন্যান্য পাবলিক ট্রানজিটের সাথে যুক্ত করবে।

 

দোহা মেট্রো, মেট্রোলিংক পরিষেবা, লুসাইল ট্রাম, বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) সেবা এবং পার্ক ও রাইড সু’বিধার মতো পাবলিক ট্রান্সপোর্ট মোডের সাথে স্টেশনটি সংযুক্ত। ফলে স্টেশনটির মাধ্যমে দর্শকরা প্রচুর উপকৃত হবেন।

 

স্টেশনটি কাতার ন্যাশনাল ভিশন ২০৩০ এর ল’ক্ষ্য অনুযায়ী তৈরি করা হয়েছে। ৩৯ হাজার ৭০৮ বর্গমিটারের বিশাল এলাকা জুড়ে এটি বানানো হয়েছে। এখানে নয় লেনের নয়টি বাস পার্কিং আছে। স্টেশনটি দিনে ১০ হাজার যাত্রীকে সেবা দিতে স’ক্ষম।

Leave a Reply

Your email address will not be published.