ওমানের মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে এয়ার ইন্ডিয়ার একটি বিমানে আ’গুন লাগার ঘটনা ঘটেছে। বুধবার (১৪-সেপ্টেম্বর) স্থানীয় সময় দুপুর দুইটার দিকে এই দুর্ঘটনা ঘটে।

 

সিভিল এভিয়েশন অথরিটি জানিয়েছে, বুধবার মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে একটি এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস বিমানে ধোঁ’য়া বেরোতে দেখা যায়। তৎক্ষণাৎ যাত্রীদের স’রিয়ে নেওয়া হয় দ্রুত তৎপরতায়।

 

জানা গেছে, বিমানটিতে চার শিশু-সহ ১৪৭ জন যাত্রী ছিলেন। যাত্রীদের বিমান থেকে সরিয়ে টার্মিনাল বি’ল্ডিংয়ে স্থানান্তরিত করা হয়। যাত্রীরা সবাই নি’রাপদে রয়েছেন।

 

বিমানবন্দরের কর্মকর্তারা বলেছেন “বিমানটি যখন টেকঅফের জন্য রানওয়ের দিকে ট্যা’ক্স করছিল তখনই আ’গুন দেখা যায়।” জানাগেছে, বুধবার ওমানের রাজধানী মাস্কাট থেকে কোচির উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা ছিল বিমানটির।‌

 

রানওয়ে থেকে আকাশে ওড়ার প্র’স্তুতি নেওয়ার সময়ই এই ঘটনা ঘটে। বিমানে মোট ১৪১ জন যাত্রী এবং ছ’জন কর্মী ছিলেন। তাঁদের সকলকে সুরক্ষিতভাবে উ’দ্ধার করা হয়েছে বলে একাধিক রিপোর্টে দা’বি করা হয়েছে।

 

যদিও টাইমস অব ওমানের প্রতিবেদনে দা’বি করা হয়েছে, কমপক্ষে ১৪ জন আ’হত হয়েছেন। ভারতের বেসামরিক বিমান চলাচলের মহাপরিচালক অরুণ কুমার গণমাধ্যমকে জানিয়েছেন, বিমান চলাচল নিয়ন্ত্রক কমিটি ঘটনাটি তদ’ন্ত করে যথাযথ ব্যবস্থা নেবে।

Leave a Reply

Your email address will not be published.