কাতারে অনুষ্ঠিতব্য ফুটবল বিশ্বকাপ শুরুর সময় ধীরে ধীরে এগিয়ে আসছে। প্রতিটি বিশ্বকাপেই দর্শক আগ্রহের বড় অংশ জুড়ে থাকে দলগুলোর পোশাক তথা জার্সি।

 

ফলে বিশ্বকাপ শুরুর বেশ আগেই নিজেদের জার্সিগুলোর ছবি প্রকাশ করে অংশগ্রহণকারী দেশগুলো। সেই ধারাবাহিকতায় এবার নিজেদের বিশ্বকাপ জার্সি প্রকাশ করেছে পর্তুগাল।

 

যেখানে নিজেদের ঐতিহ্য বজায় রেখে হোম জার্সির মূল রঙ হিসেবে লাল ও সবুজকেই ব্যবহার করেছে পর্তুগিজরা। অর্থাৎ, আসন্ন কাতার বিশ্বকাপে যথারীতি লাল-সবুজ জার্সি পড়ে খেলবে রোনালদোর দল।

 

বাংলাদেশ সময় বৃহস্পতিবার দুপুরে পর্তুগালের কাতার বিশ্বকাপ জার্সি উন্মোচন করা হয়। যেখানে হোমের পাশাপাশি অ্যাওয়ে জার্সিও উন্মোচন করা হয়েছে। হোম জার্সিতে লাল সবুজ থাকলেও অ্যাওয়ে জার্সিতে প্রাধান্য পেয়েছে সাদা রঙ।

 

মাঝে বুকের অংশে ঠিকই রাখা হয়েছে লাল সবুজ। উল্লেখ্য, প্রতিটি দেশই সাধারণত জাতীয় পতাকার রঙের সঙ্গে মিল রেখে হোম জার্সি তৈরি করে। সেই ধারাবাহিকতা মেনেই পর্তুগাল নিজেদের হোম জার্সিতে দীর্ঘদিন ধরে লাল ও সবুজ রঙ ব্যবহার করে আসছে।

 

জার্সিতে বুকের একপাশে থাকবে পর্তুগাল ফুটবল দলের লোগো। অন্য পাশে রাখা হয়েছে নাইকির লোগো। যার রং দেওয়া হয়েছে হলুদাভ। কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপে গ্রুপ পর্বে পর্তুগাল প্রথম ম্যাচে ২৪ নভেম্বর মু’খোমু’খি হবে ঘানার।

 

২৯ নভেম্বর উরুগুয়ে এবং ২ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ার বিপ’ক্ষে খেলবে তারা। এর মধ্যে দক্ষিণ কোরিয়ার বিপ’ক্ষে অ্যাওয়ে জার্সি পরবে দলটি।

Leave a Reply

Your email address will not be published.