অনূর্ধ্ব-২০ এএফসি কাপের বাছাইপর্বের ‘বি’ গ্রুপের ম্যাচে আজ শুক্রবার রাতে শ’ক্তিশালী কাতারের কাছে ৩-০ ব্যবধানে হা’র মেনেছে বাংলাদেশ।

 

বাহরাইনের শেখ আলী বিন মুহাম্মদ আল খলিফা স্টেডিয়ামে এদিন ম্যাচের ২৩ মিনিটে পি’ছিয়ে পড়ে বাংলাদেশ। বিরতির পর ৬০ মিনিটে ও ম্যাচের যোগ করা সময়ে পেনাল্টি থেকে আরও একটি গো’ল হজ’ম করে লাল-সবুজের জার্সিধারীরা।

 

এই হারে ৩ ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে লাল-সবুজের জা’র্সিধারীরা। গ্রুপপর্বের শেষ ম্যাচে রোববার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশের প্রতিপ’ক্ষ নেপাল।

 

এর আগে গ্রুপপর্বের প্রথম ম্যাচে শক্তিশালী বাহরাইনকে রুখে দিয়ে দা’রুণ সূচনা করেছিল বাংলাদেশে যুবারা। দ্বিতীয় ম্যাচে ভুটানকে হা’রিয়ে পয়ে’ন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছিল।

 

এবারের এএফসি কাপের বাছাইপর্বে ৪৩টি দল ১০ গ্রুপে ভাগ হয়ে অং’শ নিয়েছে। দশ গ্রুপের শীর্ষ ১০টি দল সরাসরি মূলপর্বে খেলবে। বাকি ১০ রানার্সআপ দলের মধ্যে সেরা পাঁচ দল পাবে মূলপর্বের ছাড়পত্র।

 

ম্যাচের একদিন আগে ম্যানেজার বিজন বড়ুয়া বলেন, আমাদের ছেলেদের কাতারকে হা’রানোর স’ক্ষমতা আছে। ছেলেদের আমি আগেও বলেছি যে, আমরা যদি পদ্মা সেতু করতে পারি তবে কাতারকে আমরা হা’রাতে পারবো না কেন!

Leave a Reply

Your email address will not be published.