গ্যাস বেলুন বি’স্ফো’রণে দ’গ্ধ হয়েছেন ‘মীরাক্কেল-৬’ সিজনের চ্যাম্পিয়ন বাংলাদেশি কৌ’তুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন। শুক্রবার বিকালে গাজীপুর জেলা পুলিশ লাইনস মাঠে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধ’নের সময় এই দু’র্ঘট’না ঘটে।

 

দু’র্ঘট’নার পর শেখ হাসিনা জাতীয় প্লাস্টিক ও বার্ন ইউনিটে ভর্তি করা হয় আবু হেনা রনিকে। তার শ্বাসনালীর ২৫ শতাংশ পু’ড়ে গেছে বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় প্লাস্টিক ও বার্ন ইউনিটের আবাসিক সা’র্জন এস এম আইউব হোসেন।

 

শনিবার সকালে সাংবাদিকদের বলেন, ডা. এস এম আইউব হোসেন বলেন, রনির শ্বা’সনালী ও এক কান পুড়ে গেছে। তিনি শ’ঙ্কামু’ক্ত নন। এর আগে, শুক্রবার রাতে এই ঘটনায় আবু হেনা রনি ছাড়াও চারজন দ’গ্ধ হন।

 

তাদেরকেও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লা’স্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। রনি ছাড়া অন্য দ’গ্ধরা হলেন- জিল্লুর রহমান, মোশারফ হোসেন, রুবেল হোসেন ও ইমরান হোসেন।

 

পুলিশ জানায়, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল উপস্থিত হলে উদ্বোধনী ম’ঞ্চে নিয়ে যাওয়া হয় তাকে।

 

পরে তিনি কয়েকবার বেলুন ও’ড়াতে ব্য’র্থ হন। কয়েকজন পুলিশ সদস্য বেলুনগুলো ম’ঞ্চের পাশে নিয়ে যান এবং স্বরাষ্ট্রামন্ত্রী পুলিশ লাইনেই মূল মঞ্চে চলে যান। কিছু সময় পর কয়েকজন পুলিশ সদস্যসহ অন্যরা বেলুনে আ’গুন লা’গিয়ে ও’ড়ানোর চেষ্টার একপর্যায়ে বি’স্ফোর’ণ ঘটে।

 

এতে পাশে বসে থাকা কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন দ’গ্ধ হন। আশপাশের পুলিশ সদস্যরা পানি ঢেলে আ’গুন নেভান এবং দ্ব’গ্ধদের গাড়িতে করে দ্রুত শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেন।

 

সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে আবু হেনা রনি, মোশাররফ হোসেন ও জি’ল্লুর রহমানকে শেখ হাসিনা জাতীয় প্লাস্টিক ও বা’র্ন ইউনিটে ভর্তি করা হয়।

Leave a Reply

Your email address will not be published.