বিএনপির কাতার শাখার সিনিয়র সহ-সভাপতি ও আল নূর কালচারাল সেন্টার কাতারের সমাজকল্যাণ বিভাগের পরিচালক, বাংলাদেশ কমিউনিটির সিনিয়র নেতা পেয়ার মোহাম্মদ আর নেই।

 

বাংলাদেশে চিকিৎসাধীন অবস্থায় ইউনাইটেড হসপিটালে আজ রবিবার সকাল সাড়ে ৬টার দিকে তিনি শেষ নিঃ’শ্বাস ত্যা’গ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

 

পেয়ার মোহাম্মদ কাতারে একজন স্বনামধন্য ব্যবসায়ী, সমাজসেবক ও রাজনীতিক ছিলেন। নাজমা এলাকায় তাঁর বা’ণিজ্যিক প্রতিষ্ঠান ছিল। এছাড়া বিভিন্ন ব্যবসা-বাণিজ্যে জড়িত ছিলেন তিনি।

 

তার বয়স হয়েছিল ৬৫ বছর। মৃ’ত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক কন্যা সন্তান রেখে গেছেন। মৃ’ত্যুর আগে কাতারে দীর্ঘ চার যুগ প্রবাস জীবনে পাড়ি জমিয়েছিলেন তিনি।

 

রাজনৈতিক জীবনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কাতার শাখার সিনিয়র সহ-সভাপতি ছিলেন পেয়ার মোহাম্মদ। এছাড়া আল নূর কালচারাল সেন্টার কাতারের সমাজকল্যাণ বিভাগের পরিচালকসহ আরও অন্যান্য সামাজিক সংগঠনের সাথেও সম্পৃ’ক্ত ছিলেন।

 

তার মৃ’ত্যুতে কাতার প্রবাসীদের মাঝে নেমে এসেছে শো’কের ছায়া। পেয়ার মোহাম্মদের শো’কাহত পরিবারের প্রতি গভীর সমবে’দনা জানিয়েছেন তার প্রবাসী বন্ধুবান্ধব ও সহকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published.